বিশ্বের স্বনামধন্য ও জনপ্রিয় গাড়ি প্রতিষ্ঠাকারী প্রতিষ্ঠান বিএমডব্লিউ। এই প্রতিষ্ঠান এর ব্যাপক জনপ্রিয়তা সমগ্র বিশ্ব জুড়ে। সারা বিশ্ব জুড়ে ব্যবসা করে এই প্রতিষ্ঠান। অনেকের সখের তালিকায় ও থাকে এই কোম্পানির গাড়ি। বিশ্বে বিভিন্ন ধরনের গাড়ি তৈরি প্রতিষ্ঠান রয়েছে। এই সকল গাড়ি তৈরিকারী প্রতিষ্ঠানের মধ্য বিএমডব্লিউ অন্যতম।
হবিগঞ্জের চুনারুঘাটের উত্তর নরপতি এলাকার এক কৃষকের গোয়ালঘর থেকে প্রায় ২ কোটি টাকা মূল্যের একটি বিএমডব্লিউ প্রাইভেটকার জব্দ করা হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সিলেট অফিসের রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেবের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করা হয়।

রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালেব জানান, বিএমডব্লিউ ব্র্যান্ডের গাড়িটি বিদেশ থেকে আনা হয়। এতে প্রায় দেড় কোটি টাকা শুল্ক ফাঁকি দেন চুনারুঘাট উপজেলার বাসিন্দা গাজিউর রহমান গাজী। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনার সময় তিনি কোনো কাগজপত্রও দেখাতে পারেননি। তাই গাড়িটি জব্দ করা হয়েছে। সব কিছু যাচাই-বাছাই শেষে এ ব্যাপারে মামলা দায়ের হবে বলেও জানান রাজস্ব কর্মকর্তা। এর মালিক গাজিউর রহমান দীর্ঘদিন লন্ডনে ছিলেন।

আইনপ্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিতে তিনি স্থানীয় কৃষক আজগর আলীর গোয়ালঘরে গাড়িটি লুকিয়ে রাখেন। জানা গেছে, গাজিউর রহমান প্রায় এক মাস আগে একটি মামলায় জেলা জজ আদালত থেকে জামিন নেন। এ সময় তার পাসপোর্ট আদালতে জমা রাখা হয়। এ ছাড়া মৌলভীবাজারে তার প্রতিষ্ঠিত একটি ফিলিং স্টেশনের ব্যবসার লভ্যাংশ না দেওয়ার অভিযোগ দুদকসহ বিভিন্ন দপ্তরে দিয়েছেন গাজীর দুই অংশীদার।

নামি দামি প্রতিষ্ঠেনের গাড়ি এর ব্যবহার এর সখ থাকে অনেকের, তবে এই সকল গাড়ি আমদানি কারার জন্য সরকারে কোষাগারে কর প্রধান করতে হয়। অনেকে এই কর ফাঁকি দেওয়ার জন্য বিভিন্ন ধরনের পন্থা অবলম্ভন করে থাকে। এতে করে সরকারী খাত কর আদায় থেকে বঞ্চিত হয়। দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে সরকারের রাজস্ব আয়ের বিশেষ গুরুত্ব রয়েছে।