বর্তমান প্রযুক্তির যুগ, প্রতিনিয়ত ব্যবহার হচ্ছে প্রযুক্তির সর্বত্র। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশো এগিয়ে যাচ্ছে। মানুষের দৈনন্দিন জীবনে প্রযুক্তির বিশেষ ভূমিকা রয়েছে। বাংলাদেশের সরকার দেশকে ডিজিটাল করার লক্ষ্য বিশেষ পদক্ষেপ গ্রহন করেছেন। এবং লক্ষ্য কাজ করছে সরকার। এরই সুবাধে অনেক ভাবে প্রযুক্তির ব্যাবহার বাড়চ্ছে।
রাজধানীর বিজয় স্মরণীতে উবারের মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। আহত শিক্ষার্থীর নাম আকলিমা আকতার জুঁই (২৪)। তিনি ইডেন মহিলা কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগে মাস্টার্সের শিক্ষার্থী। পরিবার ও পুলিশ সূত্র জানায়, জুই পূর্ব কাজীপাড়া থাকেন। সেখান থেকে উবারের মোটরসাইকেল যোগে ফার্মগেট এলাকায় কোচিংয়ে যাওয়ার সময় এ দুর্ঘটনার ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অবস্থা দেখে আইসিইউতে রাখার সিদ্ধান্ত দেন। পরে তাকে ৩১ নম্বর ওয়ার্ডে রাখা হয়। জুঁইয়ের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার চাটখিল উপজেলায়। তার বাবার নাম আবুল কালাম।

আহতের খালাতো বোন ঋতু আকতার বলেন, সকালে মিরপুর কাজীপাড়া থেকে ফার্মগেট কোচিংয়ে যাওয়ার পথে বিজয় স্মরণী মোড়ে দুর্ঘটনা ঘটেছে। মোটরসাইকেল থেকে পড়ে গেছে শুনেছি। কিন্তু কিভাবে কি হয়েছে জুঁইয়ের জ্ঞান ফিরলে বলতে পারব। উদ্ধারকারী মোটরসাইকেল চালক সুমনের বরাদ দিয়ে এক পুলিশ কর্মকর্তা জানায়, মিরপুরের কাজীপাড়া থেকে তাকে নিয়ে ফার্মগেট যাওয়ার পথে বিজয় স্মরণী মোড়ে ব্যাগ থেকে মোবাইল বের করতে গিয়ে পেছন থেকে তিনি নিচে পড়ে যায়। পরে লোকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করে হাসপাতাল নিয়ে আসেন চালক (সুমন)। তার মাথায় গুরুতর আঘাত পায়।

প্রযুক্তির একটি অংশ উবার। মোবাইলের আ্যপের মাধ্যমে ট্যাক্সি সেবা প্রদান করে থাকে উবার। এই ক্ষেত্রে যাতায়তে অনেক সুবিধা পাওয়া যায়। চালক ও যাত্রী আ্যপের মাধ্যমে নিজেদের অবস্থান বিষয়ে জানতে পারেন এবং যাত্রী তার সঠিক স্থানে পৌছানোর কথা বলতে পারেন। প্রযুক্তির ব্যবহার মাধ্যমে এই সেবা বিশেষ ভূমিকা পালন করে।