সারা দেশ ব্যাপী আওয়ামীলীগের বিরুদ্ধে নানা অনিয়ম এর অভিযোগ রয়েছে। সমাজের নানা অপর্কমের সাথে যুক্ত যুবলীগের নেতা কর্মীরা। এরই প্রেক্ষিতে যুবলীগকে পুনরায় গঠিত করা হয়েছে। দলে অপকর্মের সাথে যুক্ত এমন কাউকে রাখা হবে না বলে জানিয়ছে দলের সিনিয়র নেতার্কমীরা। দলকে স্বচ্ছ ও কলঙ্ক মুক্ত রাখতে এই উদ্যোগ নেওয়া হয়েছে।
সাভার আশুলিয়ায় এবার কাকের ছবি দিয়ে ’নাশকতা মামলার আসামিমুক্ত আশুলিয়া থানা যুবলীগ চাই’ লেখা নতুন পোস্টার টাঙ্গানো হয়েছে। এর আগেও এ ধরনের পোস্টার দেখা গেছে আশুলিয়া মহাসড়কের বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে। বিভিন্ন স্থানে নতুন করে কাকের ছবি দিয়ে পোস্টার টাঙ্গানো হলে তা দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এর আগেও আশুলিয়ার নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের বিভিন্ন গুরত্বপূর্ণ পয়েন্টে এ ধরনের পোস্টার দেখা গেছে। সেখানেও কাকের ছবি দিয়ে লেখা ছিল ’কাউয়া ও হাইব্রিডমুক্ত যুবলীগ চাই, প্রচারে আশুলিয়া থানা যুবলীগ। এই পোস্টার গুলো নিয়ে রীতিমত হামলা-মামলাও হয়েছে।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঘুরে দেখা যায়, আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের শ্রীপুর, বাইপাইল, পল্লিবিদ্যুৎ, নবীনগর ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড মহাসড়কের শিমুলতলা, জামগড়া, জিরাবো, সরকার মার্কেট ও আশুলিয়ার বাসস্ট্যান্ড গুলোতে এসব পোস্টার টানিয়ে দেওয়া হয়েছে। কিছু পোস্টার ’কাউয়া ও হাইব্রিডমুক্ত আশুলিয়া থানা যুবলীগ চাই’ লেখা। আবার অন্য এক পোস্টারে ’নাশকতা মামলার আসামিমুক্ত আশুলিয়া থানা যুবলীগ চাই’ লেখা ছাড়াও মামলা নম্বর ও তারিখ উল্লেখ করা হয়েছে। (মামলা নং- ৬৩, তাং ২৭-১০-১৩)।

যুবলীগ বর্তমান সময়ের ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগের সহযোগী অঙ্গ সংগঠন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ দলের প্রধান এই যুবলীগের নিয়ন্ত্রক। সারা দেশে যুবলীগ সমালোচনার মুখে পড়লে দলের পূর্ন গঠন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং যুবলীগ দলের নেতাদের যারা অপকর্ম এর জন্য সমালোচিত হয়েছে তাদের দল থেকে অব্যহতি দেওয়া হয়েছে।