বিশ্বের বহুল জনপ্রিয় একটি খেলা ক্রিকেট। বিশ্বের অনেক দেশ এই খেলায় অংশগ্রহন করে থাকে। বিভিন্ন দেশের সমন্বয়ে আর্ন্তজাতিক পর্যায়েও অনেক খেলা অনুষ্ঠিত হয়ে থাকে। এছাড়াও বিশ্বকাপ খেলার আয়োজন করে থাকে ক্রিকেট বিশ্বের সর্বোচ্চ নীতিনির্ধারক সংস্থা আর্ন্তজাতিক ক্রিকেট কাউন্সিল। সংক্ষেপে এই সংস্থাকে আইসিসি বলা হয়ে থাকে। এই সংক্ষেপ নামেও সংস্থাটি বিশ্ব জুড়ে পরিচিত এবং জনপ্রিয়।
নিজের বিয়ের অনুষ্ঠান থেকে সরাসরি বাংলাদেশ-জিম্বাবুয়ে ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচ দেখতে গিয়ে আলোচনার জন্ম দিয়েছেন সিলেটের এক তরুণ। মঙ্গলবার একদল দর্শক বিয়ের পোশাক পরে সিলেটের স্টেডিয়ামে এসে হাজির হলে গ্যালারিতে তোলপাড় সৃষ্টি হয়।
সেখানে খোঁজ নিয়ে দেখা যায়, বরের বেশে যিনি তিনি সরাসরি বিয়ের আনুষ্ঠানিকতা সেরেই স্টেডিয়ামে চলে এসেছেন। বরের কাছে খেলা দেখতে আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ক্রিকেট ভালোবাসেন বলেই তার এই ছুটে আসা, তাও দলবল সহ।

বরের নাম আলী হায়দার লাভলু, বিয়ে করেছেন সিলেটের বিশ্বনাথ উপজেলায়। বিশ্বনাথ থেকে সরাসরি সিলেটের স্টেডিয়ামে ছুটে আসেন খেলা দেখতে। যুক্তরাষ্ট্র প্রবাসী এই বর বলেন, "বউকে বাসায় রেখেই খেলা দেখতে চলে এলাম, এর বড় কারণ আমি ক্রিকেট ভক্ত, বিশ্বনাথ থেকে গাড়িতে চড়ে চলে এলাম।" লাভলু বলেন, প্রেম ও পরিবারের সম্মতি উভয়ই ছিল বিয়েতে। তবে বাংলাদেশের খেলা যেহেতু তেমন দেখতে পারি না এবং বিয়ে করতেই এসেছি তাই এমন তাড়াহুড়ো করে চলে এলাম।"

নবপরিণীতা স্ত্রীর বিয়ের দিনেই বরের খেলা দেখা নিয়ে আপত্তি ছিল কি না, এমন প্রশ্নের জবাবে বলেন, "আমাদের যখন টেলিভিশনে দেখিয়েছে তখনই ফোন এসেছে। ওনারাও আনন্দিত, আমরা তো বাসায়ই যাবো, নতুন জীবন শুরু হচ্ছে।" বরের সাথে এসেছে পাত্রীর ভাইও। তিনি বলেন, এমন দুলাভাই পেয়ে আমি আনন্দিত, যিনি খেলা ভালোবাসেন। বেশ টানটান উত্তেজনারই একটি ম্যাচ দেখেন সদ্য বিবাহিত এই বর ও তার সঙ্গীরা। বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচটি শেষ বল পর্যন্ত গড়ায় এবং বাংলাদেশ শেষ পর্যন্ত চার রানের একটি জয় পায়। বরের ও বরপক্ষের আরো একটি পরিচয় হলো যুক্তরাষ্ট্রে পশ্চিম নিউইয়র্কের একটি শহরে তারা ক্রিকেট খেলেন, সেখানে আঞ্চলিক দলগুলোতে তাদের অংশগ্রহন আছে নিয়মিত।

উল্লেখ্য, বিশ্বের ক্রিকেট অঙ্গনে বাংলাদেশের বিশেষ অবস্থান রয়েছে। বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের যাবতীয় কার্যক্রম পরিচালনা করে থাকে বাংলাদেশের ক্রিকেট বোর্ড। বর্তমান সময়ে এই ক্রিকেটের সভাপতির দায়িত্ব পালন করছেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশেও ক্রিকেট খেলার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের এক ক্রিকেটপ্রেমী খেলা দেখতে যাওয়াকে ঘিরে উঠে এসেছেন আলোচনার কেন্দ্র বিন্দুতে।