বর্তমান সরকারের বিরুদ্ধে প্রায় সময় নানা ধরনের অভিযোগ করে আসছে বিএনপি দল। তবে বিভিন্ন অভিযোগ তুললেও তাদের বিরুদ্ধে একোন প্রতিবাদ বা আন্দোলন গড়ে তুলতে পারেনি। সম্প্রতি জিয়াউর রহমানের খেতাব বাতিল প্রসঙ্গে সরকারের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে দলটি এবং দিনক্ষণ ঠিক করে সরকার পতনের ঘোষণা দিয়েছে। এবার এই প্রসঙ্গে বিএনপির উদ্দেশ্যে বেশ কিছু কথা জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
দিনক্ষণ ঠিক করে সরকার পতনের ঘোষণা বিএনপির নতুন কোন দেশবিরোধী ষ/ড়/য/ন্ত্রে/র অংশ কিনা, সে বিষয়ে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার সকালে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান। বলেন, এক বছরের মধ্যে সরকার পতনের ভাবনা বিএনপির আকাশ কুসুম কল্পনা। বিএনপি জন্মলগ্ন থেকেই ষ/ড়/য/ন্ত্রে/র রাজনীতি করে আসছে। সরকার পতনের সাইরেন বেজে গেছে বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে বলেন আন্দোলন ও নির্বাচনে ব্য/র্থ/তা/র গ্লা/নি ঢাকতে বিএনপি নেতাদের এটি আ/ত্ম/তু/ষ্টি লাভের অপচেষ্টা মাত্র। সরকারের সবকিছুতেই অন্ধ সমালোচনা আর নেতিবাচকতা বিএনপির রাজনীতি। এ রাজনীতি থেকে বেরিয়ে না এলে জনগণই বিএনপিকে বিদায়ের সাইরেন বাজিয়ে দিবে।

সম্প্রতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিল প্রসঙ্গে সমগ্র দেশ জুড়ে ব্যপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। এবার এই খেতাব বাতিলকে ঘিরে দেশ জুড়ে আন্দোলনের ডাক দিয়েছে দলটি। এবং বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করছে।