রাজধানীর দোয়েল চত্বরের সামনে একটি পিকঅ্যাপ ভ্যানের ওপর দাঁড়িয়ে মজা করে প্যাকেটে করে বিরিয়ানি খাচ্ছিল আনুমানিক ১১-১২ বছরের একটি শিশু। যুবলীগ (দক্ষিণ) লেখা ক্যাপ শিশুটির মাথায়।
অদূরে নেতা গোছের একজন দাঁড়িয়ে সমাবেশে কখন কি স্লোগান ধরতে হবে সে নির্দেশনা দিচ্ছিলেন। বিরিয়ানি খাওয়ার মাঝেই মাথা নাড়িয়ে নেতার নির্দেশনায় সায় দিচ্ছিল শিশুটি।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মীরা সকাল থেকেই উদ্যানে আসতে শুরু করেছেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সবাই বাইরে অবস্থান করছিলেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সমাবেশে যোগ দিতে আসা যুবলীগ ও ছাত্রলীগের মিছিলের কাতারে ছোট ছোট স্কুলগামী শিশুরাও রয়েছে। সমাবেশে আসতে পেরে নিজেকে ক্ষমতাসীন দলের কর্মী মনে করছেন তারা। গোঁফ না গজালেও কোনো কোনো শিশুকে সিগারেট ফুঁকতে দেখা গেছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক যুবলীগ কর্মী (শিশু) জানান, বড় ভাইয়েরা তাদের দুই বেলা বিরিয়ানি ও নগদ ২শ’ করে টাকা দিয়েছেন। এ কারণে তারা সমাবেশে এসেছেন।
তবে কয়েকজন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা পছন্দ করেন। সামনাসামনি দেখতে ও ভাষণ শুনতে পাবেন এই লোভে ছুটে এসেছেন।

jagonews24

News Page Below Ad