বাংলাদশের বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ মঞ্জুর এলাহী। তিনি বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী সংগঠন অ্যাপেক্স গ্রুপের চেয়ারম্যান। তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হিসেবে পরিচিত। যুক্তরাজ্যে বাংলাদেশিদের শীর্ষ ব্যবসায়িক সংগঠন ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আজীবন সম্মাননা পেয়েছেন বাংলাদেশ শীর্ষস্থানীয় ব্যবসায়ী এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহি।
লন্ডনের হিলটন পার্ক লেন হোটেলের বলরুমে এক অনুষ্ঠানে এ সম্মাননা তুলে দেয়া হয় তাকে। আয়োজনে ব্রিটেনের এমপি ছাড়াও গুরুত্বপূর্ণ ব্যবসায়ীসহ ৮০০ অতিথি উপস্থিত ছিলেন।

আজীবন সম্মাননা প্রসঙ্গে সৈয়দ মঞ্জুর এলাহী বলেন, এমন আন্তর্জাতিক স্বীকৃতি আমার কাজের প্রতি আরো দায়িত্বশীল করবে। এর আগেও সংগঠনটির সম্মাননা পেয়েছি। এবারের সম্মাননা আমার জন্য বিশেষ কিছু।

উল্লেখ্য, মনজুর এলাহী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর শেষ করে পূর্ব পাকিস্তান টোব্যাকোতে যোগ দিয়েছিলেন। এর আগে তিনি কলকাতার সেন্ট জাভিয়ার্স কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি নিজের ট্যানারি ব্যবসা শুরু করার জন্য লাভজনক কাজটি ছেড়ে গেছেন। ১৯৯৬ সালে তিনি নির্বাচনকালীন বাংলাদেশের নিরপেক্ষ তত্ত্বাবধায়ক উপদেষ্টা হিসাবে নিযুক্ত হন।