Strict Standards: Only variables should be assigned by reference in /home/mugdho/public_html/plugins/content/mbvopengraph/mbvopengraph.php on line 198

 

শিশুকে অদ্ভুত কায়দায় স্তন্য দানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, এক মা তার পা দুটি আকাশের দিকে ও মাথা মাটিতে রেখে একটি বিশেষ আসনে আছেন। এমন অবস্থায় তার এক বছরের শিশুটি মায়ের স্তন পান করছে। এ ঘটনার ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তেই হাজার হাজার লাইক ও শেয়ার হয়ে যায়।
অদ্ভুত কায়দায় স্তন্য দানকারী ওই নারীর নাম মোট্টাজুইস। তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করেন। সম্প্রতি তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করলে তা নিয়ে হৈ চৈ পড়ে যায়।

ভিডিওতে দেখা যায়, মোট্টাজুইস তার মাথা মাটিতে ও পা উপরে করে বিশেষ আসনে রয়েছেন। পাশেই বসে আছে তার এক বছরের কন্যাশিশু। সে বসে মনের আনন্দে মায়ের স্তন পান করছে। ভিডিওটির শেষ দিকে দেখা যায়, শিশুটি কোনোভাবে বুঝতে পারে, তার ও তার মায়ের ভিডিও ধারণ করা হচ্ছে। তাই সে ক্যামেরার দিকে হাত নেড়ে কি যেন বলতে চাচ্ছে।

ইয়োগা মাএক সময় শিশুটি বুঝতে পারে তাদের ভিডিও ধারণ করা হচ্ছে তাই হাত নেড়ে কি যেন বলার চেষ্টা করছে সে।

ভিডিওটি দেখার পর অস্ট্রেলিয়ার এক নারী তার ফেসবুক ওয়ালে শেয়ার করে অন্য মায়েদের মতামত জানতে চেয়েছেন। সেখানে অনেকেই মতামত দিয়েছেন। কেউ সেই ইয়োগা মাকে তার ইয়োগা প্র্যাকটিসের জন্য সাধুবাদ জানিয়েছেন। আবার কেউ তার উদ্ভট কাণ্ডের জন্য সমালোচনা করেছেন।

বিরক্তি প্রকাশ করে সেয়ান নেইলে নামের একজন কমেন্ট করেছেন, ‘এটি করার সময় ও স্থান আছে। যদি তিনি তার বসে থাকা বাচ্চাটির উপর পড়ে যান তাহলে কী হবে? তিনি শুধু মানুষের প্রতিক্রিয়া জানার জন্য এটি করছেন।’ অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন মা যা করছেন তার মোটেও ঠিক নয়। জনসমক্ষে শিশুকে স্তন পান করানো তিনি পছন্দ করেননি।

ইয়োগা মামোট্টাজুইস খুবই ইয়োগা সচেতন। একটি ছবিতে দেখা যায়, তার মাত্র এক বছরের শিশুকে এখন থেকেই ইয়োগা শেখাচ্ছেন।

গারেথ থমাস অ্যাডাম নামের আরেকজন সেই নারীকে পাগল বলে অভিহিত করেছেন। আবার বাদশাহ ইমদাদ গুল নামের একজন ভিডিওটি দেখে ভাষা হারিয়ে ফেলেছেন বলেও অভিব্যক্তি প্রকাশ করেছেন।

তবে ভিডিওটি দেখে মনে হচ্ছে, মোট্টাজুইস খুবই ইয়োগা সচেতন। হয়তো তিনি সবসময় ইয়োগা নিয়ে ব্যস্ত থাকেন। আর তাই সন্তানকে স্তনপান করানোর সময়ও ইয়োগার আসনেই ছিলেন। তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেখা যায়, তিনি তার ছোট্ট মেয়েকেও ইয়োগা প্র্যাকটিস করাচ্ছেন।

পাঠকদের জন্য ভিডিওটি নিচে দেওয়া হলো-

News Page Below Ad