বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করতে পারলে গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করছেন না কেন?
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শাহাদাৎ হোসেন সেলিম।

অনুষ্ঠানে শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি ক্ষমতায় আসলে গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করবে। তবে আপনাদের সাথে আলোচনা করেই করবো। কারণ গোপালের চেয়ে মুজিবুর রহমান অনেক সম্মানিত ব্যক্তি।

তিনি আরো বলেন, আপনারা শেখ মুজিবুর রহমানকে জাতির জনক বলেন, বঙ্গবন্ধু বলেন। অথচ তার জন্মস্থানের নাম রাখলেন গোপালের নামে।

গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করার জন্য আপনাদেরকে আমরা প্রস্তাব দিবো। আলোচনা করে নাম পরিবর্তন করবো।

তিনি বলেন, আপনাদের এত ছোট মন মানষিকতা কেন। যেসব স্থানে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হয়েছে বিএনপি ক্ষমতায় আসলে এসব নাম যথাযথভাবে প্রতিস্থাপন করা হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমদ। আরো বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির কেন্দ্রীয় নেতা ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান ব্যারিস্টার এহসানুল হুদা, ইসলামিক ঐক্যজোটের চেয়াম্যান মাওলানা আব্দুল করিম প্রমুখ।
jugantor

News Page Below Ad