বর্তমান সময়ের প্রতিযোগিতা পূর্ন বিশ্বে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা হয়ে থাকে। বিভিন্ন দেশ এই সকল প্রতিযোগিতায় অংশগ্রহন করে থাকে। এবং তারা নিজ দেশের হয়ে অন্য দেশের সাথে প্রতিদন্ধতা করে। এবং অনেক ধরনের পুরুষ্কার পেয়ে থাকে। এই পুরুষ্কার দেশের জন্য অনেক গর্বের। বাংলাদেশ ও পিছিয়ে নেই এই প্রতিদন্ধতায়।
তায়কোয়ান্দোতে দীপু চাকমার নৈপুণ্যে চলতি এসএ গেমসে প্রথম স্বর্ণের দেখা পেয়েছে বাংলাদেশ। পুমসে ইভেন্টে সেরা হয়ে স্বর্ণ জয়ের কীর্তি গড়েন দীপু। এর আগে সোমবার (২ ডিসেম্বর) কারাতে ইভেন্টে হুমায়রা আক্তার অন্তরা ব্রোঞ্জ জিতলে প্রথম পদকের দেখা পায় বাংলাদেশ। একই ইভেন্টের পুরুষ এককে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।

অন্যদিকে, ত্রয়োদশ আসরে ব্রোঞ্চ দিয়ে পদকের খাতা খুলেছিল বাংলাদেশ। কারাতে ইভেন্টে হুমায়রা আক্তার অন্তরার নৈপুণ্যে আসে এই পদক। এই বিভাগে স্বর্ণ জিতেছে পাকিস্তান। রৌপ্য জিতেছে নেপাল। একই ইভেন্টের পুরুষ এককে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।টুর্নামেন্টে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

দক্ষীন এশিয়ার অন্তভূর্কত দেশ গুলোর সমন্বয়ে ক্রীড়া প্রতিযোগিতা হয়ে থাকে। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ক্রীড়া আসর। এই ক্রীড়া প্রতিযোগিতা দক্ষিণ এশীয় গেমস নামে সুপরিচিত। বর্তমান সময়ে বাংলাদেশীরাও এগিয়ে যাচ্ছে বিশ্বের সাথে তাল মিলিয়ে। এই এশীয় গেমসে অর্জন করছে বিভিন্ন পুরুষ্কার। এই পুরুষ্কার দেশের জন্য অনেক সম্মানের।